Refund system

চায়না এক্সপ্রেস একটি শিপিং ও শপিং সার্ভিস প্রদানকারী প্রতিষ্ঠান। শিপিং সার্ভিসের ক্ষেত্রে কিছু শর্ত সাপেক্ষে রিফান্ড দেয়া হবে। রিফান্ড পেতে হলে নিম্নোক্ত বিষয়গুলি নিশ্চিত করতে হবে।

শিপিং মার্কঃ পণ্যের শিপিং মার্ক হচ্ছে আমাদের ওয়্যারহাউসে আপনার পরিচিতি। যেহেতু ওয়্যারহাউসে অনেক ক্লাইন্ট পণ্য পাঠিয়ে থাকেন তাই সবার একটি ইউনিক নাম দেয়া থাকে যা দেখে ওয়্যারহাউসে কর্মরত লোক বুঝতে পারেন পণ্যটির সঠিক মালিক। তাই আপনার সেলারকে নিশ্চিত করতে হবে সঠিকভাবে শিপিং মার্ক লেখা। সঠিক শিপিং মার্ক না থাকলে পণ্যটি মিসিং হতে পারে এবং চায়না এক্সপ্রেস কোনো দায়ভার নিবেনা।

পণ্যের নাম/ ডিক্লারেশনঃ পণ্যের নাম বিবরণ ১০০% সঠিক হতে হবে। পণ্যের ভুল ডিক্লারেশন দিলে পণ্য বাজেয়াপ্ত করা সহ জেল জরিমানা হতে পারে। যেহেতু আপনার পণ্য আমাদের ওয়্যারহাউসে খোলা হয়না তাই আমাদের বোঝার উপাইয় নাই ভিতরে কি পণ্য আছে। তাই কোনো প্রকার মিথ্যা তথ্য দিয়ে পণ্য পাঠালে এবং কাস্টমস যদি কোনোভাবে ধরতে পারে তাহলে তার সম্পুর্ণ দায় আপনার হবে। সেক্ষেত্রে রিফান্ড দেয়া হবেনা এবং এই শিপমেন্ট এ থাকা অন্য পণ্যের জরিমানা আপনার থেকে আদায় করা হবে। প্রয়োজনে আপনার বিরুদ্ধে আইনানুগ ব্যবস্থা নেয়া হতে পারে।

পণ্যের চালান/মেমোঃ  অর্ডার প্লেস করার সময় পণ্য ক্রয়ের মেমো আপলোড করা থাকতে হবে। মেমোতে অবশ্যই পণ্যের সঠিক মুল্য পরিস্কার ভাবে উল্লেখ থাকতে হবে। পণ্যের মুল্য যদি অন্য মুদ্রা হয় তাহলে পণ্যের মুল্যের ক্ষেত্রে ব্যাংক রেট হিসাব করে বাংলা টাকায় হিসাব করা হবে। পণ্যের চালান সঠিক ভাবে মুল্য উল্লেখ না থাকলে চায়না এক্সপ্রেস কোনো দায়ভার নিবেনা।

ওয়েবিল/ট্রাকিং নাম্বারঃ  কুরিয়ারের ওয়েবিল আপলোড করা থাকতে হবে। ওয়েবিলে আমাদের ওয়্যারহাউসের ঠিকানা স্পষ্ট থাকতে হবে। অর্ডার প্লেস করার সময় ট্রাকিং নাম্বারের ঘরে সঠিক ভাবে ট্রাকিং নাম্বার লিখতে হবে। অর্ডার প্লেস করার পর পণ্য আমাদের ওয়ার হাউসে রিসিভ পর্যন্ত সেলার/সাপ্লাইয়ারের সাথে আপনাকে কন্টাক্ট রাখতে হবে। আমাদের ওয়্যারহাউসে রিসেভ হলে আমদের সিস্টেম থেকে মেইল ও ম্যাসেজ দিয়ে কনফার্ম করা হবে। তাছাড়াও আপনি আপনার ড্যাশবোর্ড থেকেও আপনার পণ্যের লাইভ আপডেত দেখতে পারবেন।

নিম্নোক্ত ক্ষেত্রে রিফান্ড দেয়া সম্ভব নয়ঃ 

  • পণ্য আমাদের ওয়ারহাউসে ডেলিভারী না হলে।
  • যদি পণ্যের ডিক্লারেশন ঠিক না থাকে।
  • যদি পণ্যের চালান/মেমোর সাথে পণ্যের মিল না থাকে
  • যদি সঠিক শিপিং মার্ক না থাকে
  • কাস্টমস ক্লিয়ারের সময় কাস্টমস অফিসাররা এলোমেলো ভাবে কিছু কার্টুন খুলে চেক করে। সেক্ষেত্রে আপনার কার্টুন কাটা/ছেড়া হতে পারে। সেটা আপনাকে মেনে নিতে হবে এবং কোনো রিফান্ড দাবি করা যাবেনা।
  • পণ্য ভাংগা বা কম আসলে রিফান্ড দেয়া হবেনা। এক্ষেত্রে আপনার সেলারের সাথে আপনার হ্যান্ডেল করতে হবে।
  • মাঝে মাঝে কাস্টমস জটিলতা (যেমন ধর্মঘট, অফিসার পরিবর্তন, সিন্ডিকেট স্ট্রাইক) কারনে পণ্য ক্লিয়ার হতে নির্ধারিত সময় থেকে ১৫-২০ কর্ম দিবস বেশী লেগে যায়। এক্ষেত্রে কোনো রিফান্ড দেয়ার সুযোগ নাই।
  • যেসব পণ্যের মধ্যে ব্যাটারি, লিকুইড পদার্থ, ম্যাগনেট, ব্লুটুথ, কসমেটিক্স পণ্য রেগুলার চায়না এয়ারপোর্ট দিয়ে আসেনা। এসব পণ্যের শিপমেন্ট হংকং থেকে করতে হয়। তাই এসব পণ্য আসতে ২৫ থেকে ৩৫ কর্মদিবস অপেক্ষা করতে হয়। এই সময়ের আগে রিফান্ড দেয়ার সুযোগ নাই।