Return & Refund

Return & Refund

প্রথমেই আমরা বলে রাখছি, আমরা কোনো সেলার কিংবা উৎপাদনকারী নই। আমরা কোনো প্রকার রেডিষ্টক রাখিনা। শুধুমাত্র আপনার অর্ডারকৃত পণ্য চাইনিজ সেলার থেকে ক্রয় করে তা বাংলাদেশে শিপমেন্ট করে কাস্টমস ক্লিয়ার করে আপনাকে পৌছে দেয়ার মধ্যেই আমাদের কাজের পরিধি। যেহেতু প্রতিটি পণ্য অনেক গুলি হাত পার হয়ে আমাদের কাছে আসে এবং পণ্য বাংলাদেশ থেকে রিটার্ন পাঠানো অনেক ব্যয়বহুল তাই এসব পরিস্থিতি বিবেচনায় রেখে নিম্নোক্ত ক্ষেত্রে শর্তসাপেক্ষে আমরা রিটার্ণ ও রিফান্ড করে থাকি।

যেসব ক্ষেত্রে রিফান্ড পেতে পারেনঃ

✔ ওয়েবসাইটে দেওয়া পণ্যের বর্ণনার সাথে পণ্যের যদি মিল না থাকে

✔ পণ্য ভাংগা বা কম পেলে (আনবক্সিং ভিডিও দিতে হবে)

✔ উৎপাদনজনিত ত্রুটি থাকলে সেলারের সাথে আলোচনা সাপেক্ষে রিফান্ড পাওয়া সাপেক্ষে রিফান্ড করা হবে।

✔ ২৫ কর্মদিবসের মধ্যে পণ্য না এলে রিফান্ড দেয়া হবে। বিস্তারিত জানতে এখানে ক্লিক করুন।

যেসব ক্ষেত্রে রিফান্ড দেয়া সম্ভব হবেনাঃ

✔ পণ্য সাপ্লাইয়ার থেকে শিপড হবার পর আর পরিবর্তন সম্ভব নয়। সাধারণত অর্ডার প্লেস করার ১২ থেকে ৩৬ ঘন্টার মধ্যে শিপমেন্ট হয়ে যায়।

✔ কোন পণ্যই পরিবর্তন বা ফেরতযোগ্য নয়

✔ পণ্য পছন্দ হয়নি কিংবা ওজন বেশি আসছে এমন ক্ষেত্রে রিফান্ড সম্ভব না। উপরন্তু আমরা অকশনে বিক্রি করে আমাদের বকেয়া কালেকশান না হলে আপনাকে ব্যালেন্স প্রদান করতে হবে।

✔ ইলেকট্রিক পণ্যের কোনো ওয়ারেন্টি বা গ্যারান্টি প্রযোজ্য হয়না। তাই এই সব পণ্যের কোনো সমস্যা হলে আমরা কোনো দায় নিতে পারবোনা।

✔ কোনো পণ্যের পরিচালনা, সেট আপ, ইন্ট্রিগেশন প্রসেস, কোডিং সংক্রান্ত বিষয়ে চায়না এক্সপ্রেস এর কোনো দায়িত্ব থাকবেনা। এসব কাজ আপনি কিংবা আপনার মনোনীত লোক দিয়ে করে নিতে হবে। এ ব্যাপারে চায়না এক্সপ্রেস কোনো প্রকার সহযোগীতা করতে পারবেনা।

✔ প্রডাক্ট আমাদের ওয়্যারহাউসে আসার পর আপনার মোবাইলে সিস্টেম থেকে SMS যাবে ও মেইল এড্রেস এ মেইল যাবে। উক্ত দিন থেকে ১০ দিনের মধ্যে পণ্য ডেলিভেরী না নিলে উক্ত পণ্যের কোন অভিযোগ গ্রহনযোগ্য হবেনা।

✔ যেকোন কালার স্ক্রিনে দেখানো কালারের সাথে ৫% থেকে ১০% পর্যন্ত পার্থক্য মনে হতে পারে যা স্বাভাবিক ধরা হবে।

গ্লাস বা ভংগুর পণ্য আনতে হলে কাঠের বক্সে আনা হবে যা ওজনের সাথে যোগ হবে। তারপরও যদি ভেংগে যায় তার দায় চায়না এক্সপ্রেস নিবে না। এ জাতীয় পণ্য অর্ডার করতে চায়না এক্সপ্রেস নিরুতসাহী করে।

✔ পণ্য হাতে পাওয়ার ৩ দিনের মধ্যে অভিযোগ থাকলে জানাতে হবে অন্যথায় সাকসেসফুল ট্রাঞ্জেকশান বলে ধরে নেয়া হবে।

রিফান্ড কিভাবে পাবেনঃ 

রিফান্ডের জন্য আমাদের দুই ধরণের ব্যবস্থা রয়েছে।

✔ যদি আপনার একটাই অর্ডার থাকে তাহলে আমাদের ওয়েব সাইটের ফুটারে কন্টাক্ট এ ক্লিক করলে ফর্ম পাবেন। তা পূরণ করে আমাদের পাঠান। আমরা যাচাই বাছাই করে পরবর্তী ৭ কর্মদিবসের মধ্যে রিফান্ড করবো।

✔ যদি আপনার একাধিক পণ্যের অর্ডার থাকে তাহলে অন্য পণ্য নেওয়ার সময় উক্ত চালানের সাথে সমন্বয় করে দেয়া হবে।

✔ যদি নিষিদ্ধ পণ্যের কারনে রিফান্ড করা হয় তাহলে আপনার অগ্রিম পেমেন্ট থেকে ৫% কেটে বাকি টাকা রিফান্ড করা হবে।

✔ অন্য যেকোন কারন যেমনঃ আমি ভুলে অর্ডার করেছি, পরে অর্ডার করবো, মনে হচ্ছে পন্যটি ভালো হবেনা, আমি বুঝি নাই শিপিং চার্জ আলাদা দিতে হবে বা যেকোনো কারনে যদি আপনি অর্ডার ক্যান্সেল করেন তাহলে পেমেন্ট গেটওয়ে চার্জ ২.৫% কেটে অগ্রিম টাকা ফেরত দেয়া হবে।

✔ পণ্য চাইনিজ সেলার থেকে শিপ করার পর অর্ডার ক্যান্সেল সম্ভব নয়। 

রিফান্ডের জন্য আমাদের দুই ধরণের ব্যবস্থা রয়েছে।

আপনার কোনো পণ্যের জন্য যদি আপনি রিফান্ডের জন্য যোগ্য হন তাহলে আপনার রিফান্ড এমাউন্ট আপনার ওয়ালেটে ট্রান্সফার করে দেয়া হবে।

উক্ত ব্যলেন্স দিয়ে আপনি নতুন পণ্য অর্ডার করতে পারবেন

যদি আপনি অর্ডার করতে না চান তাহলে ওয়ালেট থেকে ঊইথড্র রিকোয়েস্ট পাঠাতে হবে

৩ কর্মদিবসের মধ্যে আপনার রিফান্ড আপনার একাউন্টে দেয়া হবে।

 

Chat Us

OT Commerce

© 2024 chinaexpress.com.bd all rights are reserved