Return and Refund Policy
আমরা আমাদের ক্লাইন্টদের সর্বোচ্চ গুরুত্ব দিয়ে তাদের সাথে সংগঠিত যেকোন সমস্যা দ্রুত সমাধানের চেষ্টা করে থাকি। আপনারা জানেন আমরা সরাসরি আলি এক্সপ্রেস ও টাওবাও সেলার থেকে ক্রয় করে থাকি। আলি এক্সপ্রেস রেগুলার শিপিং এর পণ্য পোষ্ট অফিসের মাধ্যমে আসতে ২৫ থেকে ৯০ দিন সময় লাগে ও আলি এক্সপ্রেস এর এক্সপ্রেস শিপিং এর পণ্য, টাওবাও ও টি-মল এর পণ্য আসতে ১৫ থেকে ২৫ দিন সময় লাগে।
যেহেতু প্রতিটি পণ্য অনেক গুলি হাত পার হয়ে আমাদের কাছে আসে তাই স্বভাবত কিছু ট্রান্সপোর্টজনিত সমস্যা হতে পারে। এসব পরিস্থিতি বিবেচনায় রেখে নিম্নোক্ত ক্ষেত্রে শর্তসাপেক্ষে আমরা রিটার্ণ ও রিফান্ড করে থাকি।
যেসব ক্ষেত্রে রিটার্ণ দেয়া হয়-
✅ যদি প্যাকেটের ভিতরে পণ্য ভাংগা অথবা কম পেয়ে থাকেন।
✅ ওয়েবসাইটে দেওয়া পণ্যের বর্ণনার সাথে পণ্যের মিল না থাকলে
✅ উৎপাদনগত ত্রুটি থাকলে।
✅ ইলেকট্রনিক পণ্যের ক্ষেত্রে যদি পাওয়ার / ডিসপ্লে/ চার্জিং সংক্রান্ত সমস্যা হয় তাহলে উপযুক্ত তথ্যসহ ভিডিও দিতে হবে এবং যদি সেলার তাতে বিশ্বাস করে তাহলেই রিফান্ড দেয়া হবে। এক্ষেত্রে আপনাকে সোর্স সাইটের ফাইনাল সিদ্ধান্তের স্নাপসট শেয়ার করা হবে।
যেসব ক্ষেত্রে রিটার্ণ দেয়া হয়না-
✅ কোন পণ্যই পরিবর্তন বা ফেরতযোগ্য নয় যদি কোন যুক্তি সঙ্গত সমস্যা না থাকে।
✅ প্রডাক্ট আমাদের ওয়্যারহাউসে আসার পর আপনার মোবাইলে সিস্টেম থেকে SMS যাবে ও মেইল এড্রেস এ মেইল যাবে। উক্ত দিন থেকে ১০ দিনের মধ্যে পণ্য ডেলিভেরী না নিলে উক্ত পণ্যের কোন অভিযোগ গ্রহনযোগ্য হবেনা।
✅ যেকোন ইলেকট্রনিক্স পণ্যের কোন ওয়ারেন্টি বা গ্যারান্টি দেয়া হয়না। সেলারের উল্লেখ থাকলেও সম্ভব নয়।
✅ যেকোন কালার স্ক্রিনে দেখানো কালারের সাথে ৫% থেকে ১০% পর্যন্ত পার্থক্য মনে হতে পারে যা স্বাভাবিক ধরা হবে। কারন স্ক্রিন এর রেজুলেশন এর কারনে আমাদের চোখে কালারের তারতম্য মনে হয়।
✅ চাইনিজ সাইটে অনেক সেলার সেকেন্ড হ্যান্ড, রিফারভিস পণ্য বিক্রয় করে থাকে। পন্যের ডিটেইলস পেজে কিংবা পণ্যের হেড লাইনে "Used" "Second hand" "Repaired" এমন হেডিং দেয়া থাকে। আবার অনেক সেলার ডিটেইলস এ পিকচার দিয়ে রাখে বোঝার জন্য। এমন ক্ষেত্রে আমাদের কাস্টমার কেয়ারে (০১৯৩৩৭৭৮৮৫৫) কথা বলে অর্ডার করুন। মনে রাখবেন চায়নিজ পণ্য বাংলাদেশে চলে এলে ফেরত পাঠানো যায়না।
✅ “পণ্য পছন্দ হয়নি” কিংবা “আমার এখন পন্যটি দরকার নেই” এই ধরনের ক্ষেত্রে।
✅ পণ্য সাপ্লাইয়ার থেকে শিপড হবার পর আর পরিবর্তন সম্ভব নয়। সাধারণত অর্ডার প্লেস করার ৩ থেকে ২৪ ঘন্টার মধ্যে শিপমেন্ট হয়ে যায়।
✅ ডেলিভেরীর সর্বোচ্চ সময়কাল আলি এক্সপ্রেস রেগুলার শিপিং এর ক্ষেত্রে ৯০ দিন ও অন্যান্য ক্ষেত্রে ৪০ দিন পার হওয়ার আগে রিফান্ড চাইলে দেয়া সম্ভব নয়।
✅ গ্লাস বা ভংগুর পণ্য আনলে কাঠের বক্সে আনা হবে। তারপরও যদি কোনো সমস্যা হয় তার দায়ভার চায়না একপ্রেস নিতে বাধ্য হবেনা।
✅ পণ্য হাতে পাওয়ার ৩ দিনের মধ্যে অভিযোগ থাকলে জানাতে হবে অন্যথায় সাকসেসফুল ট্রাঞ্জেকশান বলে ধরে নেয়া হবে।
রিফান্ড প্রসেস এর নিয়মঃ
রিফান্ডের জন্য আমাদের দুই ধরণের ব্যবস্থা রয়েছে।
✅ আপনার কোনো পণ্যের জন্য যদি আপনি রিফান্ডের জন্য যোগ্য হন তাহলে আপনার রিফান্ড এমাউন্ট আপনার ওয়ালেটে ট্রান্সফার করে দেয়া হবে।
✅ উক্ত ব্যলেন্স দিয়ে আপনি নতুন পণ্য অর্ডার করতে পারবেন
✅ যদি আপনি অর্ডার করতে না চান তাহলে ওয়ালেট থেকে ঊইথড্র রিকোয়েস্ট পাঠাতে হবে
✅ ৩ কর্মদিবসের মধ্যে আপনার রিফান্ড আপনার একাউন্টে দেয়া হবে।